Subscribe Us

জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউট I কম খরচে নাক, কান ও গলার সব ধরনের চিকিৎসা



 শুনলে অবাক হতে হবে যে আমাদের দেশে এতো সহজেই - অবিশ্বাস্য  কম খরচে  আন্তর্জাতিক মানের বিশেষজ্ঞ চিকিৎসা সেবা পাওয়া সম্ভব !

রাজধানীর তেজগাঁওয়ের  বেগুনবাড়ি , লাভরোডে   অবস্থিত -জাতীয় নাক-কান-গলা (ইএনটি)/ENT ইনস্টিটিউটে মিলছে নাক, কান ও গলার সব ধরনের চিকিৎসা।

নাক কান গলার ছোট বড় সাধারণ সমস্যা থেকে শুরু করে কঠিন অসুস্থার সঠিক চিকিৎসা মিলবে এই প্রতিষ্ঠানেI  

এখানে সাইনাসের সমস্যা থেকে শুরু করে এন্ডোসকপির সাহায্যে নাকের হাড় বাঁকা, মাংসবৃদ্ধি, নাকের পলিপ ও টিউমার অপারেশন এবং নাক ডাকার চিকিৎসা হয়।
আছে কানের শ্রবণ মাত্রা পরীক্ষা ও বধিরতার কারণ, কানের পর্দার ছিদ্র পরীক্ষা, শ্রবণজনিত মাথা ঘোরানো, জন্মগত শ্রবণস্বল্পতা/বধিরতার কারণ নির্ণয় এবং দেরিতে শিশুর কথা বলার কারণ নির্ণয় ও চিকিৎসার ব্যবস্থা।
 এ ছাড়া কণ্ঠস্বর পরিবর্তনের কারণ, কণ্ঠনালির ক্যানসার, স্বরনালি পলিপ অপসারণ, গলগণ্ডসহ থাইরয়েডের সব রোগের চিকিৎসার ব্যবস্থাও আছে। 
সম্প্রতি  কানের শ্রবণের সমস্যার জন্য চালু হয়েছে ককলিয়ার ইমপ্ল্যান্ট সেবা I

শুক্রবার ও সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বর্হিবিভাগে চলে এক টানা রোগী দেখা।

বর্হিবিভাগে একজন রোগী মাত্র ১০ টাকা দিয়ে টিকিট কেটে নাক, কান অথবা গলার যে কোন রোগের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পাবেন। প্রয়োজন হলে বিভাগীয় প্রধান হিসেবে থাকা অধ্যাপক ও সহযোগী অধ্যাপকরাও রোগী দেখেন। 

যদি কোনো রোগী হাসপাতালে ভর্তি হন তাহলেও চিকিৎসা সেবা পেতে খুব বেশি অর্থ খরচ করতে হয় না। এ জন্য ভর্তি হতে লাগে মাত্র ১৫ টাকা। এরপর যে কোন পরীক্ষা থেকে শুরু করে অপারেশন করা হয় নাম মাত্র খরচে I রোগীকে ওষুধ (সরকার থেকে যে সব ওষুধ সরবরাহ করা হয়) ও তিন বেলা খাবারও সরবরাহ করা হয়।

এই হাসপাতালে ভর্তি হওয়ার জন্য চার ধরনের শয্যা রয়েছে।
 অপারেশন চার্জ এখানে মাত্র ২০০০ টাকা।
এসি কেবিনঃ ১১২৫ টাকা/দিন, অপারেশন চার্জসহ ১০ দিনের ফিস মোট ১৩,২৫০ টাকা।
নন-এসি কেবিনঃ ৫২৫ টাকা/দিন, অপারেশন চার্জসহ ১০ দিনের ফিস মোট ৭২৫০ টাকা।
সাধারণ শয্যাঃ ২৭৫টাকা/দিন, অপারেশন চার্জ সহ ১০ দিনের ফিস মোট ৩৭৫০ টাকা,

বিনামূল্যের শয্যাঃ এটি বিনামূল্যে দেওয়া হয় ।  অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, দুস্থ, গরিব ও প্রতিবন্ধীরা এই ফ্রি সেবা পেয়ে থাকেন। 

সব কিছু মিলিয়ে অবিশ্বাস্য কম খরচে নাক-কান- গলার আন্তর্জাতিক মানের সেবার জন্য এই ইনস্টিটিউট টি সত্যি অসাধারণ ভূমিকা রাখছে৷ 

- স্বাস্থ্যপিডিয়া ®

Post a Comment

0 Comments